বিকাশ থেকে টাকা রিচার্জ করার নিয়ম এবং বিকাশ অ্যাপ ডাউনলোড করার নিয়ম

বিকাশ অ্যাপ ডাউনলোড ও বিকাশ থেকে টাকা রিচার্জ করার নিয়ম নিয়ে আলোচনা করা হয়েছে।

আসসালামু আলাইকুম, 

আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন, আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি, টাইটেল দেখে বুঝতে পারছেন আজকের আর্টিকেল টি কিসের উপরে লিখতে যাচ্ছি। বিকাশ আমাদের কাছে একটি সুপরিচিত নাম আজে আমরা বিকাশ থেকে টাকা রিচার্জ করার নিয়ম // বিকাশ অ্যাপ ডাউনলোড করার নিয়ম // বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করবো।  চলুন শুরু করা যাক।

বিকাশ (Bkash)

বিকাশ বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোনভিত্তিক অর্থ স্থানান্তর সেবাদানকারী প্রতিষ্ঠান। বিকাশ বাংলাদেশের সবচেয়ে বড় অর্থায়ন প্রতিষ্ঠান। ব্যাংক হিসাববিহীন ব্যক্তিদের আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে বিকাশ চালু করা হয়েছিল। 

গ্রাহকগন *২৪৭# ডায়াল করে এবং বিকাশ অ্যাপ ব্যবহার করে নগদ অর্থ জমা করা, নগদ অর্থ উত্তোলন করা, টাকা পাঠানো, টাকা যোগ করা, রেমিট্যান্স, মোবাইল রিচার্জ, মূল্য প্রদান ও বিল দেওয়া সহ ইত্যাদি সেবাগুলো নিতে পারবে গ্রাহক। 

বিকাশ হিসাব খুলতে একজন গ্রাহককে পুর্ণাঙ্গ তথ্য প্রদান করে নির্ধারিত গ্রাহক নিবন্ধন ফর্ম (KOIC) পূরণ করতে হয়।

বিকাশ অ্যাপ ডাউনলোড

বাংলাদেশের মোবাইল ব্যাংকিং গুলোর মধ্যে বিকাশ একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং। যার মাধ্যমে আমরা খবু সহজে লেনদেন করতে পারি। বিকামে লেনদেন করার জন্য আমাদের কে জানতে হবে বিকাশ অ্যাপ ব্যবহার। 

বিকাশ অ্যাপ ব্যবহার করার জন্য আমাদের কে আগে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। দুই ভাবে বিকাশ অ্যাপ ডাউনলোড করা যা। 

বিকাশ অ্যাপ ডাউনলোড করার প্রথম ধাপ

বিকাশ অ্যপ ডাউনলোড করার জন্য আমাদের কে প্রথমে আমাদের ব্যবহার কৃত মোবইল থেকে গুগল  প্লে স্টোর (Google Play store) যেতে হবে এবং গুগল প্লে স্টোর ওপেন হওয়ার পরে বিকাশ লিখে আমাদের কে সার্চ করতে হবে। 

আমাদের মাঝে দুইটি অ্যপ দেখাবে একটি হলো যার র্পাসোনাল ব্যবহার করবে তাদের জন্য। এবং আরেকটি হলো বিকাশ এর মাধ্যমে যারা ব্যবসা করার ইচ্ছে আছে তাদের জন্য সেই অ্যাপসটির নাম হলো বিকাশ এজন্ট।

 আমার যেহুতু আমাদের নিজের জন্য ব্যবহার করবো তা হলো বিকাশ অ্যাপ ডাউনলোড করবো। 

বিকাশ অ্যাপ ডাউনলোড করার পরে আমাদের বিকাশ লেনদেন একাউন্ট খোলা থাকলে পিন কোড এবং মোবাইল নাম্বার দিয়ে লগইন দিয়ে খুব সহজে ব্যবহার করতে পারবো।

আর যদি আমাদের বিকাশ একউন্ট লেনদেন একউন্ট খোলা না থাকে তা হলে আমাদের কে একউন্ট খোলে নিতে হবে। 

বিকাশ একাউন্ট খোলার নিয়ম

জনপ্রিয় বিকাশ একাউন্ড খোলার জন্য আমাদেরকে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম অনুসরণ করতে হবে। এই নিয়ম গুলো যদি কোন একটি ভূল হয় তা হলে আমাদের বিকাশ একউন্ট সঠিক ভাবে খোলা হবে না এবং আমরা কোন প্রকার লেনদেন করতে পারবো না।

তার জন্য বিকাশ একাউন্ট ওপেন করার আগে আমাদের নিয়ম গুলি জানা অবশ্যইক। বিকাশ অ্যাপ এর মাধ্যমে বিকাশ একউন্ট খোলতে হলে যা যা ডকুমেন্ট লাগবে। 

প্রথমে আমাদের একটি স্মার্টফোন থাকতে হবে।

দ্বিতীয় তো আমাদের আইর্ডি কার্ড ও স্মার্ট কার্ড থাকতে হবে। 

বিকাশ থেকে টাকা রিচার্জ করার নিয়ম

বিকাশ একাউন্ট খোলার পদ্ধতি:

০১/ বিকাশ অ্যাপ ওপেন করে লগইন/রেজিষ্ট্রারে ক্লিক করুন।

০২/ আপনি কোন কম্পানির সিম দিয়ে বিকাশ একাউন্ট খোলতে চান সেই সিম সেলেক্ট করে আপনার মোবাইল নাম্বারটি টাইপ করুন।

০৩/ মোবাইলে একটি ভেরিফাই কোড পাঠানো হবে সেই কোডটি ব্যবহার করে পরের ধাপে যান।

০৪/ কিছু শর্ত দেওয়া থাকবে শর্ত গুলো ভালো ভাবে পরে সম্মতি দিয়ে সামনে এগিয়ে যান।

০৫/ আপনার আইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্রের প্রথম  পৃষ্ঠা এবং দ্বিতীয় পৃষ্ঠার সুন্দর করে ছবি তুলুন। 

০৬/ আপনার প্রয়োজনীয় তথ্য চেক করে এগিয়ে যান।

০৭/ তার পরে আপনার ফোনের ক্যামরা দিয়ে নিজের চেহারার ছবি তুলুন

০৮/ সব কিছু ঠিক থাকলে তথ্য সামির্ট করে এগিয়ে যান।

০৯/ ভেরিফিকেশন এসএমএস এর জন্য অপেক্ষা করুন। আপনার উপরে উল্লেখিত তথ্য যাচাই করতে বিকাশ ৪৮ ঘন্টা সময় লাগতে পারে। 

নিত্য নতুন তথ্য জানতে আমাদের Google News Follow করে সাথে থাকুন।

Mi Tips bd- Google News

১০/ ভেরিফিকেশনের কনফার্মেশন এসএমএস পাওয়ার ৭২ ঘন্টার মধ্যে অ্যাপে এসে আপনাকে ৫ সংখ্যার পিন সেট করতে হবে। 

১১/ সব কিছু কমপ্লিট হওয়ার পরে বিকাশ অ্যাপ লগইন করুন।

জরুরী নোটি: আপনার বিকাশ পিন নাম্বারটি সব সময় গোপন রাখবেন। মনে রাখবেন বিকাশ কখনো আপনার কাছে পিন নাম্বার চাইবে না। 

বিকাশ থেকে টাকা রিচার্জ করার নিয়ম

বর্তমান আধুনিক যুগে আমাদের কে মোবইল রিচার্জ করার জন্য এখন আর প্লেক্সিলোড করার জন্য দোকানে গিয়ে লাইনে দ্বারতে হয়না। এখন আমরা ঘরে বসে খুব সহজে বিকাশ থেকে টাকা রিচার্জ করতে পরি।

বিকাশ থেকে টাকা রিচার্জ করার মাধ্যমে বিকাশ আমাদের কে কিছু ক্যাশ ব্যাক দেয়। বিকাশে খুব ধারুন ক্যাশ ব্যাক অফার রয়েছে। বিকাশ থেকে টাকা রিচার্জ দুই ভাবে করা যায় বিকাশ অ্যাপ এবং বিকাশ কোড ডায়েল করে । 

বিকাশ অ্যাপ দিয়ে টাকা রিচার্জ করার নিয়ম:

অ্যাপ দিয়ে টাকা রিচার্জ করার জন্য আমাদের কে প্রথমে বিকাশ অ্যাপ ওপেন করতে হবে। তার পরে পিন ও নাম্বার দিয়ে লগইন করতে হবে। লগইন করার পরে বিকাশের সকল কার্যক্রম গুলো দেখাবে সে খান থেকে মোবইল রিচার্জে ট্যাপ করে। 

যে নাম্বার টাকা রিচার্জ করবেন ঐই নাম্বারটি টাইপ করুন এবং যে অপারেটর সিমে টাকা রিচার্জ করবেন সেলেক্ট করে, টাকার পরিমান লিখুন এবং ট্যাপ করে, বিকাশ পিন কোড দিয়ে ট্যাপ করুন এবং স্কিনে ট্যাপ করে সাথে সাথে আপনার মোবইলে রিচার্জ সম্পূর্ণ হয়ে যাবে। 

বিকাশ কোড দিয়ে টাকা রিচার্জ করার নিয়ম:

বিকাশ কোড *247# ডায়েল করার মাধ্যমে খুব সহজে মোবাইলে টাকা রিচার্জ  কার যায় । কোড ব্যবহার করার টাকা রিচার্জ করার নিয়ম। 

০১/ প্রথমে *247# ডায়েল করুন।

০২/ অনেক গুলো অপশন আসবে সেখান থেকে ৩ নাম্বার সেলেক্ট করুন।

০৩/ যে অপারেটর সিমে টাকা রিচার্জ করবেন সেই নাম্বার টাইপ করুন।

০৪/ prepaid হলে prepaid সেলেক্ট করুন এবং postpaid হলে postpaid সেলেক্ট করুন।

০৫/ যে নাম্বারে টাকা রিচার্জ করবেন নাম্বার টাইপ করুন।

০৬/ রিচার্জ কৃত টাকার পরিমান টাইপ করুন। 

০৭/ পিন কোড টাইপ করুন।

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ আমরা অনেকেই ব্যবহার করি কিন্তু বিকাশে কত টাকা আছে দেখতে পারি না। বিকাশে কত টাকা আছে দেখার জন্য প্রথমে আপনাকে *247# ডায়েল করতে হবে ।

আরো পড়ুন: বিকাশ একাউন্ট খোলার নিয়ম

কোড ডয়ের করার পরে অনেক গুলো অপশন আসবে সেই খান থেকে ৯ নাম্বার অপশনে সেলেক্ট করে, পরিবর্তি ধাপে যেতে হবে। সেখানে গিয়ে ১ নাম্বার অপশন সেলেক্ট করে পরিবর্তি ধাপে গিয়ে পিন কোড দেওয়ার মাধ্যমে খুব সহজে  আমাদের বিকাশ একাউন্টে কত টাকা আছে দেখতে পরবো। 

বিকাশ কাস্টমার কেয়ার

কাস্টমার কেয়ার হলো একটি কম্পানির একটি সার্ভিস যার মাধ্যমে গ্রাহকের বিভিন্ন সমস্যার সমাধান করা হয়। বিকাশ অ্যাপ এবং বিকাশ একাউন্ট এর কোন সমস্য হলে আমাদের প্রয়োজন হয় কাস্টমার কেয়ার এর সাথে যোগাযোগ করার।

যারা বিকাশ গ্রহক  আছেন চাইল খুব সহজে বিকাশ কাস্টমার কেয়ার যোগাযোগ করে আমাদের কাঙ্খিত সমস্যার সমাধন করতে পারবো। বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার ১৬২৪৭।

আমাদের ব্যবহার কৃত বিকাশ একাউন্টের কোন সমস্যা হলে যত দূরুত্ব সম্ভব বিকাশ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করার  তাতে আমাদের সমস্যাটি খুব সহজে সমাধান হবে। 

সর্বশেষে: প্রিয় বিকাশ গ্রহাকগণ উপরে উল্লেখি বিকাশ থেকে টাকা  রিচার্জ কারা নিয়ম, বিকাশ অ্যাপ ডাউনলোড, বিকাশে টাকার দেখার নিয়ম নিয়ে আলোচনা করা হয়েছে।

এই আলোচনা বুঝতে বা কোন সমস্যা থাকলে আমাদেরকে কমন্টে এর মাধ্যমে জানাবেন যত দূরুত্ব সম্ভব আমরা সমাধান করার চেষ্টা করবো। ধন্যবাদ......

ট্যাগ: বিকাশ অ্যাপ ডাউনলোড অফার, bkash app download iOS, বিকাশ একাউন্ট, Vikas apps, বিকাশ অ্যাপ খোলার নিয়ম, bKash app login, bKash app download for PC, বিকাশ হেল্প লাইন বিকাশ কোড ভুলে গেছি, বিকাশ কোড নাম্বার,

বিকাশ থেকে মোবাইল রিচার্জ অফার, বিকাশ থেকে ফ্লেক্সিলোড করার নিয়ম, মোবাইল রিচার্জ করার নিয়ম, বিকাশ থেকে মোবাইল রিচার্জ হচ্ছে না, বিকাশ একাউন্ট নাম্বার দেখার নিয়ম, বিকাশ ব্যলেন্স স্ক্রিনশট, বিকাশে টাকা পাঠানোর নিয়ম, বিকাশে টাকা দেখার পিক। 



Getting Info...
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.